রক্তকরবী..

আগামী ২৮ ও ২৯ সেপ্টেম্বর ২০১৮ আবৃত্তি একাডেমি’ র প্রতিষ্ঠার দুই দশক পূর্তি ও প্রতিষ্ঠাবার্ষিকী উৎসব উপলক্ষে দুইদিন ব্যাপী অনুষ্ঠানের আয়োজন করেছে আবৃত্তি একাডেমি। আড়ম্বরপূর্ণ এই আয়োজনের উদ্বোধনী দিন ২৮ সেপ্টেম্বর থাকছে সারমিন ইসলাম জুঁইয়ের শ্রুতি নির্দেশনায় কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের নাটক “রক্তকরবী” । কেন্দ্রীয় গণগ্রন্থাগারের ( শাহবাগ, ঢাকা ) শওকত ওসমান স্মৃতি মিলনায়তনে , উদ্বোধনী অনুষ্ঠান শুরু হবে বিকেল ৫ টায়।

প্রতিষ্ঠাবার্ষিকীর এই জাঁকজমকপূর্ণ অনুষ্ঠান সরাসরি উপভোগ করতে অনলাইন রেজিস্ট্রেশন করা যাবে আগামী ২৫ সেপ্টেম্বর ২০১৮ পর্যন্ত ।

” অনলাইন রেজিস্ট্রেশন লিংক “

উল্লেখ্য যে, ১৯৯৮ সালের ২৮ আগস্ট মাতৃভাষা বাংলার শুদ্ধ চর্চায় একদল স্বাপ্নিক মানুষের হাত ধরে প্রতিষ্ঠিত হয়েছিল আবৃত্তি একাডেমি। হাঁটি হাঁটি পা পা করে অনেকটা পথ পেরিয়ে এই আবৃত্তি সংগঠনটি এখন বাংলাদেশের ধ্রুপদী আবৃত্তি চর্চার ইতিহাসে উজ্জ্বল এক নক্ষত্রের নাম। দুই দশকের পথপরিক্রমায় আবৃত্তি একাডেমি দুই হাজারের অধিক শিক্ষার্থীকে শুদ্ধ উচ্চারণ ও বাচনিক উৎকর্ষের প্রশিক্ষণ প্রদান করেছে। আবৃত্তি শিল্পকে জনপ্রিয় এবং প্রাতিষ্ঠানিক রূপ দানের প্রত্যয়ে একাডেমির কর্মীরা নিরলস কাজ করে যাচ্ছে। ছোট-বড় ৫৩টি আবৃত্তি/শ্রুতিনাট্য প্রযোজনার আয়োজন একাডেমিকে করেছে সমৃদ্ধ ও সুপরিচিত।

Leave a Reply

Your email address will not be published.