আবৃত্তি একাডেমি প্রতিষ্ঠার ২৩ বছর উদযাপন: ১ম দিন

প্রতিষ্ঠার ২৩ বছরে আবৃত্তি একাডেমির নিবেদন ২ দিনব্যাপী অনলাইন আয়োজন। ২৭ ও ২৮ আগস্ট ২০২১ রাত ০৮:৩০ টায় আবৃত্তি একাডেমির ফেইসবুক পেইজ থেকে সরাসরি প্রচার করা হয়।

১৯৯৮ সালের ২৮ আগস্ট আবৃত্তি একাডেমির প্রতিষ্ঠা। ২৩তম প্রতিষ্ঠাবার্ষিকীর দু্ইদিনব্যাপী অনুষ্ঠানমালার আজ ১ম দিন।

উদ্বোধন করেছেন জাতিসত্তার কবি মুহম্মদ নূরুল হুদা, মহাপরিচালক, বাংলা একাডেমি।

২৭ আগস্ট, রাত ৮:৩০ টায় আবৃত্তি একাডেমি প্রযোজনা ৬৪ “মহাপ্রলয়ের দামামা”. গ্রন্থনা: বেলায়েত হোসাইন, নির্দেশনা: দিলসাদ জাহান পিউলী।

আবৃত্তি পরিবেশন করেছ আবৃত্তি একাডেমির শিল্পীবৃন্দ: মৃন্ময় মিজান, মাসুদ আহম্মেদ, দিলসাদ জাহান পিউলী, শামীম আহসান, কামরুল ইসলাম জুয়েল, হিমাদ্রী মোর্শেদ, ওয়াদুদ ফারুক, রাফিয়া সুলতানা, মো. ইসহাক আলী, সুইশিমে চৌধুরী, তাহমিনা লিজা, মাহবুব মেনন, স্মৃতি তাইয়্যেবা, তাসনিম বুশরা, সুরভী আক্তার ও সুমাইয়া বেগম।

অনলাইন অনুষ্ঠানটি সঞ্চালনা করেছে হিমাদ্রী মোর্শেদ। স্বাগত বক্তব্য রাখেন উৎসব আহ্বায়ক ও সাবেক পরিচালক দিলসাদ জাহান পিউলী, শুভেচ্ছা বক্তব্য রাখেন সাবেক পরিচালক মাসুদ আহম্মেদ এবং সভাপতিত্ব করেন পরিচালক কামরুল ইসলাম জুয়েল।

অনুষ্ঠানে এ বছরে আবৃত্তি একাডেমির বিভিন্ন ক্ষেত্রে সেরাদের নাম ঘোষণা করা হয়। শ্রেষ্ঠ সংগঠক আশরাফুল আলম, প্রতিশ্রুতিশীল আবৃত্তিশিল্পী মাহবুব মেনন, শ্রেষ্ঠ আবৃত্তিকর্মী মারুফুল ইসলাম এবং সেরা নিয়মিত সদস্য সুলতান মাহমুদ সজীব।

Leave a Reply

Your email address will not be published.