আবৃত্তির আসর ‘ঋদ্ধস্বর’ অনুষ্ঠিত

গত ০৩ মে ২০১৯ , শুক্রবার সকাল দশটায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের ডাকসু ক্যাফেটেরিয়াতে অনুষ্ঠিত হলো আবৃত্তি একাডেমি’র নিয়মিত আবৃত্তির আসর ‘ঋদ্ধস্বর’ এর অষ্টম পর্ব। এবারের আসরে আবৃত্তি পরিবেশন করেন হাসনাইন আনজুম ও সুইশিমে চৌধুরী।

দেড়ঘন্টা ব্যাপী এ আবৃত্তি আয়োজনে উঠে এসেছে প্রকৃতি, প্রেম-ভালোবাসা , বিরহ, হাস্যরস ,বর্তমান সামাজিক প্রেক্ষাপট সহ নানা বিষয়াদি। ছন্নছাড়া, মাধবীর জন্য, প্রতীক্ষা , চিল্কায় সকাল, সেই গল্পটা, পরানের গহীন ভিতর , সে তোমাকে পাবেনা -সহ ৩০ টি কবিতা, শ্রুতি নাটক ও রচনার সমন্বয়ে এ আয়োজনটি দর্শক শ্রোতাদের মুগ্ধ করেছে।

২০১৪ সালের ৫ ডিসেম্বর ঋদ্ধস্বরের প্রথম পর্বে আবৃত্তি পরিবেশন করেন একাডেমির বর্তমান পরিচালক মৃন্ময় মিজান। পরবর্তী ছয় পর্বে আবৃত্তি করেন- একাডেমির সাবেক পরিচালক দিলসাদ জাহান পিউলি, সারমিন ইসলাম জুঁই, মাসুদ আহম্মেদ এবং পূর্ণাঙ্গ সদস্য হাবিবুর রহমান সোহন, হিমাদ্রি মোর্শেদ তাহমিনা ও মোহাম্মদ শামীম আহসান।

একাডেমির সদস্যদের পরিপূর্ণ আবৃত্তিকার হিসেবে গড়ে তুলতে এ আয়োজনটি ( ঋদ্ধস্বর ) আগে ত্রৈমাসিক ভিত্তিতে হলেও এ বছর থেকে প্রতিমাসেই আয়োজন করা হবে। এছাড়া আগে প্রতি পর্বে একজন আবৃত্তিকার আবৃত্তি পরিবেশন করলেও এখন থেকে পরিবেশন করবে দুইজন।
ঋদ্ধস্বরের নবম পর্বে আবৃত্তি নিয়ে থাকবেন – মোঃ ইসহাক আলী ও পারভীন আক্তার।

Leave a Reply

Your email address will not be published.